২০২১ সালে ব্লগিং করার সেরা ৫টি টপিক

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাইকে স্বাগতম জানাচ্ছি টেক বাউন্ডারের আরেকটি নতুন আর্টিকেলে। আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব যে 2021 সালে এসে যদি ব্লগিং শুরু করতে চান তাহলে আপনার কোন নিশে ব্লগিং শুরু করা উচিত।

  • নিশ কী?

এখন নিশ জিনিসটা হয়তো আপনারা অনেকে বুঝবেননা। নিশ হলো হলো কোনো জিনিসের মূল বিষয়বস্তু।যেমন আমাদের ওয়েবসাইটে নিশ হলো টেকনোলজি বা প্রযুক্তি।

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ২০২১ সালে এসে নতুনভাবে ব্লগিং শুরু করতে চান।এখন ব্লগিং শুরু করে দিলেই তো হয়না।একটা নির্দিষ্ট বিষয়ের ওপর হতে হবে।কারণ আপনি যেকোনো বিষয়ের ওপর লিখালিখি করে ব্লগিং এ সফল হতে পারবেননা, এর জন্য প্রয়োজন সময় উপযোগী কন্টেন্ট।

 তাই আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করবো 'মোট ৫টা ব্লগিং টপিক আইডিয়া " যেগুলোর মধ্যে যদি একটিও আপনি মন দিয়ে করতে পারেন তাহলে আপনাকে আর পেছোনে ফিরে তাকাতে হবে হবেনা।

ডার্ক ওয়েব কিভাবে কাজ করে? বিস্তারিত আলোচনা

এইগুলো আপনি ২০২১-২০২৩ এর মধ্যে শুরু করে ভালো ভিজিটর আনতে পারবেন। টেক বাউন্ডারের আজকের আর্টিকেলটি সম্পুর্ণ নতুন ব্লগার দের জন্য যারা ব্লগিং শুরু করতে চাচ্ছেন কিন্তু মনের মতো বা সময় উপযোগী টপিক পাচ্ছেনা।তো চলুন সবগুলো একে একে জেনে নেওয়া যাক।

১। হেলথ্ - বেস্ট ব্লগিং টপিক
বর্তমানে হেলথ্ নিশ খুব জনপ্রিয় একটি নিশ।
আমি এমন অনেক ব্লগার চিনি যারা হেলথ্ এর ওপর ব্লগিং করে এবং তারা এডসেন্স এর মাধ্যমে মাসে২০০-৩০০ডলার উপার্জন করছে।আপনার যদি হেলথ্ এর ওপর ভালো নলেজ থাকে আপনি হেলথ্ ব্লগিং শুরু করে দিতে পারেন।

২। রান্না-বান্না - বেস্ট ব্লগিং টপিক
বর্তমানে ব্লগিং শুরু করার জন্য সেরা একটি নিশ হতে পারে রেসিপি ব্লগিং। হতে পারে এটি অনেক পুরাতন টপিক কিন্তু আজও এই বিষয়ে গুগলে ভালও সার্চ আসে।আপনি যদি রান্না বান্না পারেন বা রান্না-বান্না নিয়ে ভালো লিখতে পারেন তাহলে আজই শুরু করে দিতে পারেন। 

 ডেমো দেখুন

৩। আয়-উপার্জন - বেস্ট ব্লগিং টপিক
এই টপিকটি সব সময় ট্রেন্ডিং এ থাকে।আপনি যখনই ব্লগটি পড়েননা কেনো এই টপিকে আপনি যেকোনো সময় ব্লগিং শুরু করতে পারেন।কারণ আমার মনে হয়না এমন কোনো মানুষ নেই যে সে গুগলে "কিভাবে অনলাইনে টাকা ইনকাম করে" এটি লিখে সার্চ দেয়নি।আপনি যদি এই বিষয়ে বেসিকও জেনে থাকেন তারপরেও আপনি ভালো ভিজিটর আনকে পারবেন।

আরো পড়ুনঃ অনলাইনে আয় করার সেরা ৫টি উপায়  
ব্লগারে সাইটম্যাপ এড করবেন যেভাবে


৪। শিক্ষা - বেস্ট ব্লগিং টপিক
এই নিশ কে আমি দুইভাগে ভাগ করে নিচে এক্সপ্লেইন করছি।

শিক্ষা -১
এই টপিকটি বর্তমানে অনেক পপুলার, কারণ আপনারা হয়তো জানেন যে করোনার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।যার কারণে শিক্ষার্থীরা স্কুল-কলেজের সকল আপডেট জানার জন্য অবশ্যই গুগল করে থাকে। আপনি এখন যদি ভালোভাবে শুরু করতে পারেন প্রচুর পরিমাণের ভিজিটর আপনি পেতে পারেন।

শিক্ষা-২
আপনারা হয়তো জানেন যে শিক্ষা প্রতিষ্ঠান এখন বন্ধ এবং এখন সবাই অনলাইনে পড়াশোনা করছে।আপনি যদি বিভিন্ন ক্লাসের বিভিন্ন অধ্যায় নিয়ে এক্সপ্ল্যানেইশন করতে পারেন তাহলে আপনি ভালো ভিজিটর পেতে পারেন।তাছাড়া আপনি চাইলে এসাইনমেন্ট নিয়ে পোস্ট করতে পারেন সাইটে।যেগুলোতে বর্তমানে প্রচুর প্রচুর ভিজিটর আসে।

৫। চাকরির খবর - বেস্ট ব্লগিং টপিক
আপনারাতো অবশ্যই জানেন যে বাংলাদেশে অন্যান্য দেশের তুলনায় বেকারত্ব অনেক বেশি।যার জন্য "নতুন চাকরির খবর" ট্যাগটি সব সময় ট্রেন্ডিং এ থাকে এবং যাদের জব নিউজ আপডেট রিলেটেড ওয়েবসাইট রয়েছে তারা প্রচুর পরিমাণে ভিজিটর পেয়ে থাকে।আপনি চাইলে এই বিষয়ে একটি সাইট ওপেন করতে পারেন।আপনার করণীয় হবে বিভিন্ন পত্রিকা ঘেটে সেগুলো নিজের মতো লিখে আপনার সাইটে প্রোপারলি পোস্ট করা।তাহলেই দেখবেন আপনার সাইটে প্রচু্র ভিজিটর আসতে শুরু করেছে।

শেষ কথাঃ
আপনাকে অসংখ্য ধন্যবাদ আজকের আর্টিকেলটি সম্পুর্ন পড়ার জন্য।আশা করি আপনার ব্লগিং ক্যারিয়ারে আজকের আর্টিকেলটি একটু হলেও সাহায্য করবে।