ইনফিনিক্স মোবাইলের দাম বাংলাদেশ ২০২১

বর্তমান বাংলাদেশের মোবাইল মার্কেটে কম দামে সেরা স্পেসিফিকেশনের ফোন দেয়ার ক্ষেত্রে তরুণদের চাহিদার প্রথম দিকে রয়েছে ইনফিনিক্স মোবাইল ব্র্যান্ডটি। ইনফিনিক্স মূলত একটি চাইনিজ মোবাইল ব্র্যান্ড কোম্পানি ‌। এত দ্রুত এই মোবাইল ব্র্যান্ডটির সাকসেস এর পিছনে তাদের রয়েছে অত্যাধুনিক মার্কেটিং স্ট্রাটেজি এবং বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার সাথে মিল রেখে তাদের সকল লঞ্চ কৃত মোবাইল ফোনের প্রাইসিং রাখা। যার কারণে মিড বাজেটের ক্ষেত্রে বর্তমানে মার্কেটে একপ্রকার রাজত্ব করে যাচ্ছে তারা। 

২০২১ সালে যদি আপনি একটি ইনফিনিক্স মোবাইল কেনার কথা ভেবে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। 

যেমনটা শুরুতে বলেছিলাম, ইনফিনিক্স বাজেটে ভালো স্পেসিফিকেশনের ফোন অফার করায় বর্তমান মার্কেট অনেকটা তাদের দখলে। এখন আমরা আলোচনা করব বাংলাদেশের বাজারে ইনফিনিক্স অফিশিয়াল ফোন গুলো নিয়ে। চলুন জেনে নেওয়া যাক

 ইনফিনিক্স মোবাইলের দাম বাংলাদেশ 2021
  • Infinix Smart 5 মোবাইলের দাম 

আমাদের তৈরিকৃত লিস্ট এর এক নাম্বারে যে ফোনটা রয়েছে সেটি হল ইনফিনিক্স কোম্পানির smart 5 মডেলের স্মার্টফোনটি। এই ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে 13 মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেগাপিক্সেল। 

বাংলাদেশের বাজারে অফিসিয়ালি ইনফিনিক্স স্মার্ট 5 স্মার্টফোনটির দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে, একটি হলো ২জিবি র্যাম + ৩২জিবি রম এবং ৩জিবি র্যাম + ৬৪জিবি রম।
 এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে একটি অক্টা কোর 1.8 গিগাহার্জের একটি প্রসেসর এবং এই স্মার্টফোনটিতেও চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক কোম্পানির Mediatek A20 চিপসেট টি। এই স্মার্টফোনটিতে এ আপনার ভিডিও বা ভিডিও স্ট্রিমিং অভিজ্ঞতা উন্নত করার জন্য ব্যবহার করা হয়েছে PowerVR GE8320 মডেলের জিপিইউ টি। 

ইনফিনিক্স স্মার্ট ফাইভ স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 10 এবং ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.6 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে।

স্মার্টফোনটি তে রয়েছে 5000 Mah এর একটি বড় ব্যাটারি এবং এ ফোনটিতে থাকছে ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার অর্থাৎ এই স্মার্টফোনটিতে আপনি ফাস্ট চার্জিং ফিচারটি পেয়ে যাবেন। 

Infinix smart 5 বর্তমান মোবাইল মার্কেটে এই স্মার্টফোনটির বাংলাদেশের অফিসিয়াল বাজারমূল্য ২জিবি+৩২জিবি স্টোরেজের জন্য 8499 টাকা এবং ৩জিবি+ ৬৪ জিবি স্টোরেজের জন্য 9499 টাকা । 

যারা মোটামুটি অনলাইন ক্লাস, ইউটিউবে ভিডিও দেখা,‌ টুকটাক ছবি তোলা, ফেসবুক চালানো ইত্যাদি কাজ করবেন তারা নিঃসন্দেহে এই স্মার্টফোনটি নিতে পারেন।
  • Infinix Smart 5 মোবাইলের দাম 
আমাদের তৈরিকৃত লিস্ট এর দ্বিতীয় নাম্বারে যে ফোনটা রয়েছে সেটি হল ইনফিনিক্স কোম্পানির smart 5 মডেলের স্মার্টফোনটি। এই ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে 13 মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেগাপিক্সেল।

বাংলাদেশের বাজারে অফিসিয়ালি ইনফিনিক্স স্মার্ট 5 স্মার্টফোনটির দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে, একটি হলো ২জিবি র্যাম + ৩২জিবি রম এবং ৩জিবি র্যাম + ৬৪জিবি রম।

এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে একটি অক্টা কোর 1.8 গিগাহার্জের একটি প্রসেসর এবং এই স্মার্টফোনটিতেও চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক কোম্পানির Mediatek A20 চিপসেট টি। 

এই স্মার্টফোনটিতে এ আপনার ভিডিও বা ভিডিও স্ট্রিমিং অভিজ্ঞতা উন্নত করার জন্য ব্যবহার করা হয়েছে PowerVR GE8320 মডেলের জিপিইউ টি। ইনফিনিক্স স্মার্ট ফাইভ স্মার্টফোনটির এ অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 10 এবং ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.6 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে। 

স্মার্টফোনটি তে রয়েছে 5000 Mah এর একটি বড় ব্যাটারি এবং এ ফোনটিতে থাকছে ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার অর্থাৎ এই স্মার্টফোনটিকে আপনি ফাস্ট চার্জিং ফিচারটি পেয়ে যাবেন।

Infinix smart 5 বর্তমান মোবাইল মার্কেটে এই স্মার্টফোনটির বাংলাদেশের অফিসিয়াল বাজারমূল্য ২জিবি+৩২জিবি স্টোরেজের জন্য 8499 টাকা এবং ৩জিবি+ ৬৪ জিবি স্টোরেজের জন্য 9499 টাকা ।
যারা মোটামুটি অনলাইন ক্লাস, ইউটিউবে ভিডিও দেখা,‌ টুকটাক ছবি তোলা, ফেসবুক চালানো ইত্যাদি কাজ করবেন তারা নিঃসন্দেহে এই স্মার্টফোনটি নিতে পারেন।
  • Infinix Hot 10 play মোবাইলের দাম 

আমাদের তৈরিকৃত লিস্ট এর তৃতীয় নম্বরে যে স্মার্টফোনটি রয়েছে সেটি হল Infinix hot 10 play মডেলের স্মার্টফোনটি। এই স্মার্টফোনটিতে রেয়ার ক্যামেরা হিসেবে রয়েছে 13 মেগাপিক্সেলের Ai ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 

বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির অফিশিয়ালি দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে, একটি হল ৩ জিবি র্যাম + ৩২ জিবি রম এবং আরেকটি হল ৪জিবি র্যাম + ৬৪ জিবি রম। ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে অক্টা কোর 2.00 গিগাহার্জের একটি প্রসেসর এবং চিপসেট হিসেবে রয়েছে ফোনটিতে মিডিয়াটেক কোম্পানির Mediatek Helio G35 মডেলের চিপসেটটি। 

এই স্মার্টফোনটিকে জিপিও হিসেবে রয়েছে আমাদের সেই চিরচেনা Mali G52 MC জিপিইউ টি এবং ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.82 ইঞ্চির একটি LCD IPS ডিসপ্লে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ১০। 

এই ফোনটিকে ব্যাকআপ দেয়ার জন্য রয়েছে 6000 Mah এর একটি বিশাল বড় ব্যাটারি এবং ওই ব্যাটারীকে চার্জ দেয়ার জন্য রয়েছে 10 ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার। 

বর্তমান বাংলাদেশ মোবাইল বাজারে infinix hot 10 play স্মার্টফোনটি অফিশিয়ালি পাওয়া যাচ্ছে 9999 টাকা (৩+৩২ জিবির ক্ষেত্রে) এবং ৪+৬৪জিবির ক্ষেত্রে পাওয়া যাচ্ছে 10990 টাকায়। আপনি যদি টুকটাক গেমিং, ইউটিউবে ভিডিও স্ট্রিমিং করা ইত্যাদি কাজের জন্য ফোন কিনতে চান তাহলে এটি নিতে পারেন।
  • Infinix Hot 10 মোবাইলের দাম

আমাদের তৈরিকৃত লিস্টের চতুর্থ নম্বরে ইনফিনিক্স এর যে ফোনটি রয়েছে সেটি হলো infinix hot 10 মডেলের স্মার্টফোনটি। ফোনটিতে রেয়ার ক্যামেরা হিসেবে রয়েছে ১৩+২+২ মেগাপিক্সেলের এর তিনটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেল। 

ইনফিনিক্সের এই স্মার্টফোনটিতে রয়েছে ৪জিবি র্যাম এবং ১২৮জিবি রম। এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে অক্টাকোর 2.00 গিগাহার্জের একটি প্রসেসর চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক কোম্পানির Mediatek G70 চিপসেটটি। 

এই স্মার্টফোনটির এ অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ডিফল্টভাবে অ্যান্ড্রয়েড ১০ এবং গ্রাফিক্স এর মান উন্নত করার জন্য ব্যবহার করা হয়েছে Mali G52 MC মডেলের জিপিইউটি। 

ইনফিনিক্স হট ১০ স্মার্টফোনটিকে ব্যাকআপ দেয়ার জন্য রয়েছে 6000 Mah এর একটি বিশাল ব্যাটারি এবং ওই ব্যাটারিটিকে চার্জ করার জন্য রয়েছে 10 ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার।

বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির একটিমাত্র ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে। বাংলাদেশের মোবাইল বাজারে এই জন্যস্মার্টফোনের বর্তমান বাজার মূল্য 12999 টাকা।
  • Infinix Hot 10S মোবাইলের দাম

আমাদের সেরা লিস্টকৃত পরবর্তী ইনফিনিক্স ফোন টি হল Infinix hot 10s মডেলের স্মার্টফোনটি। ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে রেয়ার ক্যামেরা ৪৮+২ মেগাপিক্সেল এবং ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

র্যামের ক্ষেত্রে এই ফোনের দুইটি ভেরিয়েন্ট আছে একটি হলো 4জিবি+128জিবি এবং অন্যটি হলো 6জিবি+128জিবি। এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে একটি অক্টা কোর প্রসেসর যা কিনা 2.00 গিগাহার্জের এবং ফোনটিতে চিপসেট হিসেবে রয়েছে MediaTek Helio G85 চিপসেটটি।

আপনার ভিডিও স্ট্রিমিং অথবা মিডিয়া স্ট্রিমিং উন্নত করার জন্য এই ফোনটিতে ব্যবহার হয়েছে Mali G52 নামক একটি গ্রাফিক্স কার্ড বা জিপিইউ। ইফিনিক্সের এই স্মার্টফোনটি তে থাকছে 6.82 ইঞ্চির একটি বিশাল ডিসপ্লে কিনা IPS LCD ডিসপ্লে।

ফোনটিতে ব্যাকআপ দেয়ার জন্য রয়েছে 6000 এম্পিয়ার এর একটি বিশাল ব্যাটারি এবং ওই বিশাল ব্যাটারিকে চার্জ দেয়ার জন্য রয়েছে 16 ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার।

বাংলাদেশে বর্তমানে এই মোবাইল ফোনটির অফিশিয়াল বাজার মূল্য ১৪ হাজার থেকে ১৫ হাজার টাকার ভিতরে। যদি আপনি ৪ জিবি র্যামের ফোনটি নিতে চান তাহলে ১৪০০০ হাজার এবং ৬ জিবি র্যামের ফোনটি নিতে চাইলে ১৫০০০ টাকা খরচ হবে।
  • Infinix Note 8i মোবাইলের দাম

আমাদের তৈরিকৃত লিস্ট এর পরবর্তী ফোনটি হচ্ছে ইনফিনিক্স কোম্পানির রিসেন্ট একটা ফোন যা হলো infinix note 8i মডেলের ফোনটি। ফোনটিতে রেয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে (৪৮+২+২+২) মেগাপিক্সেলের একটি বিশাল ক্যামেরা সেটআপ এবং ফ্রন্ট ক্যামেরার দিকে রয়েছে 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

ইনফিনিক্সের এ স্মার্টফোনটির র্যাম হিসেবে রয়েছে ৬ জিবি এবং রম হিসেবে রয়েছে ১২৮ স্টোরেজ। এই স্মার্টফোনটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে একটি অক্টা কোর প্রসেসর যা কিনা 2.0 গিগাহার্জের একটি প্রসেসর এবং ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে আমাদের সেই চিরচেনা MediaTek G80 নামক প্রসেসরটি।

আপনার মাল্টিমিডিয়া স্ট্রিমিং অভিজ্ঞতা উন্নতি করার জন্য ব্যবহার করা হয়েছে MALI G52 জিপিইউ টি এবং ফোনটিতে ব্যবহার করা হয়েছে 6.78 ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে।

কাঙ্খিত স্মার্টফোনটিকে ব্যাকআপ দেয়ার জন্য দেওয়ার জন্য করা হয়েছে 5200 এম্পিয়ার এর একটি বড় ব্যাটারি এবং এই ব্যাটারিটিকে চার্জ করার জন্য দেওয়া হয়েছে একটি 16 ওয়াটের একটি ফাস্ট চার্জিং চার্জার।

বাংলাদেশের মোবাইল মার্কেটে এই স্মার্টফোনটি পেয়ে যাবেন ১৪৯৯০ টাকায়। আপনারা যারা টুকটাক গেম খেলবেন, বিভিন্ন কাজ করবেন,‌অনলাইন ক্লাস করবেন কারা এই ফোনটি নিঃসন্দেহে নিতে পারেন। 15000 টাকার মধ্যে সেরা একটি স্মার্টফোন এটি।

আমাদের শেষ কথা:
তো এটাই ছিল আমাদের আজকের আর্টিকেল। করছি আপনার ফোন কেনার ক্ষেত্রে আমরা একটু হেল্প করতে পেরেছি যে, আপনার বাজেট অনুযায়ী কোন ফোনটা নিবেন?

আশা করছি আপনার অনেক উপকার হবে! পরেও যদি আপনি ঠিক ভাবে সিদ্ধান্ত নিতে না পারেন তাহলে আমাদেরকে ফেসবুক পেইজে নক দিতে পারেন সেখানে আমরা আপনাকে সাহায্য করবো আপনার ঠিক ডিসিশন নিতে। আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ এবং আবার ধন্যবাদ সম্পূর্ণ ব্লগ টি মনোযোগ দিয়ে পড়ার জন্য।